women entrepreneurs eCommerce forum
07 Jun

☞ কেন সেল হচ্ছেনা আজকে আপনাদের ভুল গুলা দেখিয়ে দিচ্ছি আমি

 

☞ আপনারা যেগুলা করেন ঐগুলাতে ব্যবসায়ী কোন সিস্টেম আমি দেখিনা : যেমন ধরেন গ্রুপে গ্রুপে শুধু পোষ্ট দিতেই থাকেন আর ক্যাপশন এ ইচ্ছামত যা পারতেছেন তাই লিখতেছেন কোন আকর্ষনিয় Keywords ছাড়াঈ!! আপনার প্রোডাক্ট এর মূলভিত্তি হচ্ছে : আপনার প্রোডাক্ট কে ঘিরে সংখিপ্ত আকারে ৫-৬লাইনের ভেতর সাজিয়ে আপনার প্রডাক্টির ব্যাপারে উপস্থাপন করে তা কাষ্টোমারের কাছে ফুঠিয়ে তুলা!

 

☞ আপনার ১০-১৫ লাইনের ক্যাপশন পরার মত সময় আমার মনে হয়না কাস্টোমারের কাছে আছে বা তারা পরবে সময় নিয়ে, আর ঐ কারনে আপনার পোষ্ট টি কাষ্টোমার এড়িয়ে চলে যায় আর আপনার প্রোডাক্ট টি সেল হয়না!!

 

☞১০-১৫ টা ছবি দেওয়াটা হচ্ছে আপনাদের আরেকটা বোকামি ” যেমন ধরেন আপনার কাছে প্রোডাক্ট আছে ২০টি আর আপনি ঐ ২০টা ছবি একসাথে দিয়ে দিলেন ” একবার ভেবে দেখেন : যদি একবারে ২০টা প্রোডাক্টের ছবি একসাথে আপলোড করে দেন তাইলে পরের বার কি আপলোড দিবেন?? আর একি ছবি বার বার আপলোড দিলে নিজের বিজনেস ভ্যালু হারাই ফেলবেন!! আর একবার যদি বিজনেস ভ্যালু কমে গেলে আপনি সহজে উপরে উঠে আসতে পারবেন না!

 

☞ ক্যাপশন প্রাইচ লেখাটা হচ্ছে আরেকটা বোকামি : কারন আপনার মত হইতো অনেকের একি প্রোডাক্ট আছে বাট আপনার প্রাইস টা অন্য সেলার দেখে সে তার প্রোডাক্টি এক হলে বারতি টাকাই সেল দিতে পারে অথবা আপনার প্রাইস লিখার ভুলের জন্যে অন্য সেলার একি প্রোডাক্টি লস দিয়ে বিক্রি করতে হবে তাই ক্যাপশন এ প্রাইচ লিখার ভুলটা করবেন না!!

 

☞ গ্রুপে প্রতি ঘন্টায় ঘন্টায় সেল পোষ্ট দিবেন না ” যে পোষ্টি করেছেন আগে ঐটার পরিচর্যা করবেন : কেউ কমেন্ট দিলে ঐটার রিপ্লে দিবেন “অন্যদের পোষ্টে লাইক কমেন্ট করবেন ” যাতে আপনি অন্যকে সাপোর্ট দিলে সেও জেনো আপনাকে সাপোর্ট দেয়”

নোটিশ

 

☞ ব্যবসায়ী জিনিষ টা অনেক পবিত্র আর ঐ পবিত্র জিনিস টাকে ধর্য ধরে আগলে রাখবেন…….ব্যবসা না হলে হতাস হবেন না ” কারন অনলাইন এ হাজার হাজার সেলার আর সব কিছুর সাথে প্রতিযোগিতা করে নিজেকে প্রতিষ্টিত করার নামি সফল ব্যবসায়ী “

 

আপনি যেদিন “ব্যবসায়ী নেমেছিলেন আল্লাহ আপনার রিজিক দিয়ে দিয়েছেন আর আপনার রিজিক অন্য কেউ ছিনিয়ে নিতে পারবেনা কখনো ” এই বিশ্বাস টা রেখে ব্যবসা করুন দেখবেন ফল পেয়েছেন”

Leave a comment